আমার বিশালতা তোমাকে স্পর্শ করতে পারেনি; একদম পারেনি ছুটে চলছো তুমি আমার বুক দাপিয়ে, দেশ থেকে দেশান্তরে কতো ঘাটে নোঙর যে তুমি ফেলেছো! অসহায় আমি চেয়ে চেয়ে দেখি কামস্বপ্নগুলো কি সতেজভাবে চকচক করছে তোমার চোখে চিত্ত তোমার পেখম মেলেছে; নেচে যাচ্ছ তুমি সময়ের তালে তালে!
যখন দেখি শকুনের ক্ষুধার্ত দৃষ্টিগুলো ধেয়ে আসছে তোমার দিকে কিন্তু তুমি তা বেশ উপভোগ করো! আমার দিকে ছুঁড়ে দাও ব্যাঙ্গাত্মক ধারালো হাসি প্রশ্নবাণে বার বার বিদ্ধ হয় আমার অক্ষমতা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দাও তোমার বাজার দর কত! এমন দহনে আমি কি দারুণ ক্ষত বিক্ষত হই! এক আকাশ বিস্ময় নিয়ে এভাবে প্রতিরাত জেগে রই!
তুমি কখনো বোঝনি- বুজতে চাওনি কি বিশালতায় তোমাকে জড়িয়ে নিয়েছিলাম! কি গভীরতায় তোমাকে ভালবেসেছিলাম! আজ এসব কথা বড্ড বেমানান; আমিও বেমানান আমার চিরসাথী হুইল চেয়ারটিই শুধু জানে এই অক্ষমের বুকের অন্তহীন জ্বালা!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
তুমি কখনো বোঝনি- বুজতে চাওনি
কি বিশালতায় তোমাকে জড়িয়ে নিয়েছিলাম!
কি গভীরতায় তোমাকে ভালবেসেছিলাম!
আজ এসব কথা বড্ড বেমানান; আমিও বেমানান
আমার চিরসাথী হুইল চেয়ারটিই শুধু জানে
এই অক্ষমের বুকের অন্তহীন জ্বালা! ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।
জয় শর্মা (আকিঞ্চন)
আপনার লেখায় মাধুর্য থাকেই, বেশ ব্যঙ্গাত্মকের পাত্রী হয়েও খুব সুন্দর উপস্থাপন করেছেন। আর নিজের অন্তহীন জ্বালা ফুটিয়ে তুলেছেন। শুভকামনা আর ভোট রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।